1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ভিকটিকে উদ্ধার ও এজাহার নামীয় প্রধান আসামি মোঃ মোস্তাফা কামালসহ আটক-০২ আমতলীতে যত্রতত্র গড়ে ওঠা ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ। বদলগাছীতে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুন নিভাল গ্রামবাসী। সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ টেপির বাড়ি উচ্চ বিদ্যালয়ের নব গঠিত পরিচালনা  কমিটি গঠন।  চট্রগ্রাম,রিয়াজ উদ্দিন বাজার এর বিপরিতে, রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের মূল্য বেশি,ফুলকলির মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকায় জরিমানা। বাঘায় কবি সাহিত্যিক পরিষদের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন । কালাইয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত স্থানীয় এমপি তার বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় নির্বাচন প্রভাবিত আশংকায় প্রার্থীতা প্রত্যাহার করলেন।   বটিয়াঘাটায় নারিকেল ফলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

উত্তর পতেঙ্গায় কুয়েত প্রবাসী নাসিরের ক্রয়কৃত বসতভিটে ও চলাচল পথ অবৈধ দখলের অপচেষ্টার অভিযোগ

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৮১ জন দেখেছেন

ক্রাইম রিপোর্টার (চট্রগ্রাম):- ০৫আগষ্ট’২২:চট্টগ্রাম নগরীর পতেঙ্গা মডেল থানাধীন উত্তর পতেঙ্গাস্থ (চড়িহালদা) রেয়াজ উদ্দিন সুকানীর বাড়ী জনৈক মোঃ ইউসুফ,পিতা-মৃত ফয়েজ আহাম্মদ ও জাহানারা বেগম (স্বামী-ইউসুপ) গংরা সম্মিলিত ভাবে কুয়েত প্রবাসী মোহাম্মদ নাসিরের বৈধভাবে ক্রয়কৃত প্রায় আড়াইগণ্ডা বসতভিটা,চলাচলপথ ও উঠানের অংশ অবৈধদখল নেওয়ার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত,চট্টগ্রাম সূত্রে ১৪৫/১৪৭ ধারা আইন মোতাবেক মামলা থেকে জানা গেছে যে, কুয়েত প্রবাসী মোহাম্মদ নাসির বৈধভাবে প্রায় আড়াই গণ্ডা বসতভিটা,চলাচলপথ ও উঠানের অংশ  ক্রয়করেন একই বাড়ী স্থায়ী বাসিন্দা মিসেস রিজিয়া বেগম, ৩পুত্র-আবুল কালাম আজাদ,মোঃআব্দুল হালিম,আরিফ খান, দুই ২কণ্যা-ইসরাত জাহান,নুসরাত জাহান এর কাছ থেকে বিগত ১৪/০৬/২০২১ ইং তারিখে সদর সাব-রেজিং অফিসে ৭০৩৮নং বিক্রয় কবলা দলিল মূলে । তারঁস্ত্রী নুর বেগম মুন্নী সহ ২কণ্যা,ছেলের নামে ।

এতে হিৎসান্নিত হয়ে দোষকৃত প্রকৃতির মো: ইউসুফ ও তার স্ত্রী জাহানারা বেগম গং আরো ৮/১০জন বহিরাগত লোক দিয়ে হুমকি, প্রাণনাশের চেষ্টা সহ শাররিক ক্ষতি সাধন করে জোর পূর্বক দখলীয় বসতভিটা,চলাচলপথ ও উঠানের অংশ  অবৈধ দখলের অপচেষ্টার অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

গত ২৬/০৭/২২ইং ,জেলা প্রশাসনের প্রবাসী কল্যাণ শাখায়২১৮/০১৫-২১নং স্মারক নির্দেশনা পত্রমূলে জানা গেছে, চট্টগ্রামের দক্ষিণ পতেঙ্গাস্থ( চৌধুরী পাড়ার)স্থায়ী বাসিন্দা  মোঃ নাসির, পিতা: শরীয়ত উল্লাহ কে জায়গা-জমি ক্রয়সংক্রান্ত কারণে কিছু চিন্হিত দোষকৃতকারী,সন্ত্রাসীপ্রকৃতি ও খারাপ স্বভাবের লোকজন মিলে কুয়েত প্রবাসী মোহাম্মদ নাসির ও তার পরিবারের উপর তীব্র শাররিক –মানসিক, আর্থিক ভাবে ক্ষতি সাধন হত্যাচেষ্টা করে যাচ্ছেন।

বিষয়টি কুয়েত দূতাবাসএর কাউন্সিলর(শ্রম) শাখার মোহাম্মদ আবুল হোসেন সাক্ষরিত একটি জরুরী পত্র গত২৯/১১/২১ইং তারিখে চট্টগ্রাম জেলা প্রশাসক কে অবগত করেন। তিনি সহকারী কমিশনার প্রবাসী কল্যাণ ডেস্ক ইনর্চাজ কে  বিষয়টি অবগত করেন। পরে ১৮/০৭/২২ইং উক্ত নির্দেশিকা টি জেলা পুলিশ সুপার, চট্টগ্রাম কে ২৬জুলাই অভিযোগের সত্যতা যাছাই করে চূড়ান্ত প্রতিবেদন দাগিলের অনুরোধ করেছে।

চূড়ান্ত প্রতিবেদন না পেয়ে ওঘঠনার কথা আচ করতে পেরে প্রতিপক্ষরা পূর্বের দায়ের কৃত মামলা কে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে থানা কে মিথ্যা তথ্য দিয়ে রাতারাতি দাবিকৃত বসতভিটে-চলাচলপথ ও উঠানের অংশ দখল করে নিতে চাচ্ছেন ইউসুপ ও তার স্ত্রী।  বাড়ীর অন্যান্য লোকেরা বাধাঁ দিতে আসলে তাদের কে বিভিন্ন মিথ্যা নারী নির্যাতন, মাদক-ইয়াবা,মদ দিয়ে মামলা করে জেলেখাটানোর ভীতি প্রদর্শন করছেন।

এই বিষয়ে বাদী নাসির পক্ষে মোঃ সাইফুলের আইনজীবী অলক চৌধুরী বলেন, প্রতিপক্ষ ইউসুপ ও স্ত্রী জাহানারা খুবই খারাপ প্রকৃতি লোক হন, তারা অত্র এলাকায় অন্যর সাথে সার্বক্ষনিক ঝগড়া বিবাদে লিপ্ত থেকে পরের সম্পতি অবৈধ দখল নিতে মরিয়া হয়ে অন্যায়-জুলুম করে চলেছে। তারা আইন-শৃংখলাবাহিনী কে হুমকি দিয়ে  জবর দখলের মতো প্রকৃত মালিকের হক কেড়ে নিচ্চেন। আমি বিজ্ঞ ম্যাজিস্ট্রিট  কোর্টে ওদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

একই বাড়ী ভূক্তভোগি মোঃ শাহেদ বলেন, তারা আমার ও সম্পত্তি অবৈধদখল করে নিয়ে আমার হাটা-চলা ওউঠানে যাবার পথ বন্ধ করে তাদের নির্মাণ কাজ চালিয়ে চাচ্ছেন। আমার লোকজন না থাকায় তাদের সাথে আমি লড়তে পারচ্ছি না। আমি তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিয়েছি।

এব্যাপারে পতেঙ্গা মডেল থানার ওসি মোঃ কবির হোসেন বলেন, বিষয়টি আমি জেনেছি,তারা উভয় পক্ষই বসতভিটের অংশ দাবি করে অভিযোগ করেছেন। তবে যেহেতু আমি কের্টের নির্দেশনা পাইনি সেহেতু আমি  কোন ব্যবস্থা  নিতে পারছি না । ১৪৫/৪৭ ধারায় মামলার নির্দিষ্ট কাগজপত্র পেলে আমি পুলিশ দিয়ে জোর ব্যবস্থা নিবো। তবে প্রাথমিক ভাবে উভয় পক্ষ কে শান্তি ভঙ্গ করে কোন প্রকার কাজ না করে নির্দিষ্ট চলাচলের পথটি আগামী১/২দুদিনের মধ্যে খুলে দিতে বলেছেন। এই রিপোর্ট লিখার (০৪আগষ্ট’২২) সন্ধ্যা পর্যন্ত বাড়ির সবার চলাচল পথটি খুলে দেন নি অভিযুক্ত ইউসুপ ও স্ত্রী জাহানারা গংরা। সংবাদটিতে প্রকৃত তথ্য ও ঘটনা সম্পর্কে বিবাদী পক্ষের অভিযুক্ত ইউসুপ ও স্ত্রী জাহানারার কোন বক্তব্য পাওয়া যাই নি। তাদের সাথে যোগাযোগ করতে গেলে গত০৩আগস্ট সকালে তারা চরম খারাপ আচরণ করে অপর প্রতিপক্ষ শাহেদ কে লাঞ্চিত করতে দেখা গেছে। বিষয়টি স্থানীয় ৪০ ও ৪১নং ওয়ার্ড কাউন্সিলর মহোদয় অবগত হলেও তারা দু:খ প্রকাশ করেছেন।

শেয়ার করুন

আরো দেখুন......