1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

আলীকদমে জমি সংক্রান্ত বিরোধের জেরে বসত ঘর পুড়িয়েছে প্রতিপক্ষ

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ১১৩ জন দেখেছেন

টি আই, মাহামুদ,আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:-

বান্দরবানের আলীকদম উপজেলায় সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে জায়গা জমির বিরোধ এর জের ধরে প্রতিবেশী সাদেক হোসেনের ছেলে দিনমজুর তোফাজ্জল হোসেন নামে এক জনের বসতবাড়ি রাতের আঁধারে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে স্থানীয় কিছু দুবৃত্তরা।

৩রা আগষ্ট রাত আনুমানিক ১.৩০ মিনিটে আলীকদম সদরের ৬নং ওয়ার্ডের কলার ঝিরি ইউনুস মেম্বার পাড়ায় দুর্বিত্তরা এ ঘটনা ঘটায়। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও তোফাজ্জল হোসেনের ঘরে থাকা ধান চাউল সহ আসবাব পত্র পুড়ে ছাই হয়ে গেছে। ভুক্তভোগী তোফাজ্জল হোসেনের আগুনে পুড়িয়ে দেওয়া বাড়িটি ছিলো তার এক মাত্র থাকার আশ্রয়স্থল বলে জানা যায়।

তোফাজ্জল হোসেন বলেন, গত পাঁচ দিন ধরে আমি আমার পরিবারকে নিয়ে ৩নং নয়াপাড়া ইউনিয়নের মংচাপাড়া এলাকায় শ্বশুর বাড়িতে অবস্থান করছিলাম। সেই সুযোগ কাজে লাগিয়ে আমার বসতবাড়ীটি আগুন লাগিয়ে পুড়িয়ে দুয়েছে কিছু স্থানীয় দুর্বিত্তরা। এমন কথা শুনে শ্বশুর বাড়ি থেকে দৌড়িয়ে এসে দেখি বসতবাড়ী সহ সবকিছু আগুনে পুড়ে ছাই  হয়ে গেছে।

তোফাজ্জল হোসেনের পিতা সাদেক হোসেন বলেন, মালু মিয়া ও আব্দুল মান্নান এর সাথে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন ধরে আমাদের  বিরোধ চলে আসছিলো। গত রমজানের সময় জায়গা জমি নিয়ে মারামারির ঘটনায় তাদের বিরুদ্ধে আদালতে মামলাও চলমান রয়েছে। সেই থেকে আমাদের বিভিন্ন ভাবে হুমকি প্রদান সহ এই বসতবাড়ি থেকে উচ্ছেদ করার জন্য পরিকল্পিত ভাবে আমার ছেলের বসতঘর পুড়িয়েছি বলে ভুক্তভোগীর পিতার দাবি।

এ ঘটনার বিষয়ে ভুক্তভোগী তোফাজ্জল হোসেনের পিতা সাদেক হোসেন বাদী হয়ে মালু মিয়া ও আব্দুল মান্নান গং সহ মোট ৯জনকে আসামী করে আলীকদম থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এদিকে আলীকদম থানার এসআই রেজওয়ান বলেন, ঘর পুড়িয়েছে এটা সটিক এবং মর্মান্তিক তাদের অভিযোগের ভিত্তিতে ঘটনাটি তদন্তাধীন অবস্থায় রয়েছে।

এ বিষয়ে জানতে অভিযুক্তদের বাড়িতে গিয়ে কোনো পুরুষকে পাওয়া যায়নি। তবে সদ্য বাবার বাড়িতে বেড়াতে আাসা অভিযুক্ত আবদুল মান্নানের মেয়ে বলেন, তাদের ঘর পোড়ানোর বিষয়ে আমরা কিছু জানিনা।

শেয়ার করুন

আরো দেখুন......